A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

A PHP Error was encountered

Severity: Warning

Message: Cannot modify header information - headers already sent by (output started at /home/webheart/public_html/sundayline/system/core/Exceptions.php:185)

Filename: libraries/Session.php

Line Number: 675

আজ ভোট দিচ্ছেন রংপুরবাসী
সংবাদ-শিরোনাম:
আজ ভোট দিচ্ছেন রংপুরবাসী

প্রথমবারের মতো রংপুর সিটি করপোরেশনের নির্বাচন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় সিটি করপোরেশনের ১৭৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এতে বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী না থাকলেও এই নির্বাচনে মেয়র পদে ১২ জন এবং কাউন্সিলর পদে ৪০৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ৩ লাখ ৫৭ হাজার ৭৪২ জন ভোটার তাদের নগরকর্তা বেছে নিতে ভোট দিচ্ছেন এদিন। ভোটারদের মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ১২৮ জন এবং নারী ১ লাখ ৭৮ হাজার ৬১৪ জন। 
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সব প্রস্তুতি আগেই নেয়া হয়েছে বলে নির্বাচন কমিশন জানিয়েছে। ভোটের দিন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। জানা যায়, মেয়র পদে নাগরিক কমিটির প্রার্থী আওয়ামী লীগ নেতা শরফুদ্দিন আহমেদ ঝন্টু এবং জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত মোস্তাফিজার রহমান মোস্তফার মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।
মেয়র পদের অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত এবং তৃণমূল জাতীয় পার্টির মহানগর আহ্বায়ক আব্দুর রউফ মানিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের এটিএম গোলাম মোস্তফা বাবু, গণমঞ্চের কাওছার জামান বাবলা, নাগরিক মঞ্চের কাজী মাজিরুল ইসলাম লিটন, বাসদের আব্দুল কুদ্দুস।এদের মধ্যে মোস্তাফিজার রহমান মোস্তফা সকাল ৯টায় আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে, শরফুদ্দিন আহমেদ ঝন্টু গুপ্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একেএম আব্দুর রউফ মানিক কেরামতিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টার দিকে ভোট দেন।রিটার্নিং ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার দপ্তর জানিয়েছে, সিটির ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১৭ জন এবং ১১টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯১ জন প্রার্থী হয়েছেন। রিটার্নিং কর্মকর্তা জানান, ১০৪টি ভোট কেন্দ্রে ২৪ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্বে রয়েছেন।এছাড়াও ৪৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ছয় জন বিচারিক ম্যাজিস্ট্রেট, ১২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তা এবং নির্বাচন কমিশনের একটি পর্যবেক্ষক দল দায়িত্ব পালন করছেন। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।৫০টি কেন্দ্রে ভিডিও ক্যামেরা বসানো হয়েছে। ভোট কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ সমুহ: